বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন

৩০ বছর পর লিভারপুল চ্যাম্পিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট
  • প্রকাশ : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ১২৫

২ জুলাই ম্যাচ জিতে উৎসবের অপেক্ষায় ছিল লিভারপুল। কিন্তু ২৫ জুন, বৃহস্পতিবার রাতে চেলসির মাঠে ১-২ গোলে ম্যাচ হারে ম্যানচেস্টার সিটি। আর তাতেই লিভারপুলের শিরোপা নিশ্চিত। সেই সঙ্গে উৎসবেরও শুরু। ২ জুলাই পর্যন্ত অপেক্ষায় থাকতে হলো না তাদের। এত বেশি পয়েন্টে লিভারপুল এগিয়ে আছে যে লিগের বাকি ম্যাচগুলোতে তাদের উপরে যাওয়া আর কোন দলের পক্ষেই সম্ভবপর না। ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতলো লিভারপুল। শেষবার ট্রফি জয়ের আনন্দে মেতেছিল তারা ১৯৮৯-৯০ মৌসুমে।
ছবিঃ সংগৃহীত

ম্যান সিটির হার নিশ্চিত হতেই লিভারপুলের হোম ভেন্যু অ্যানফিল্ডে সমর্থকদের ঢল নামে। যদিও করোনাভাইরাস মহামারির কারণে শহরের মেয়র সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। কিন্তু উৎসবের দিনে কে ঘরে থাকতে চায়? ক্লাব প্রাঙ্গনে এসে লিভারপুলের হাজারো সমর্থকরা আতশবাজির উৎসবে মেতে উঠেন। মুখে মাস্ক লাগিয়ে ক্লাবের মাঠে এসে তারা আতশবাজির লাল আলোয় শ্লোগানে-আনন্দে নাচ-গান করেন।

সমর্থকদের সঙ্গে লিভারপুরে গোলকিপার অ্যালিসন, ডিফেন্ডার ভারজিল ভ্যান জিক ও মিডফিল্ডার অ্যালেক্স অক্সল্যাড-চাম্বারলেইনও ক্লাব প্রাঙ্গনে চেলসি-সিটির ম্যাচ দেখেন। সিটির হারের পর তারা সবাই বাঁধভাঙ্গা আনন্দে ফেটে পড়েন।
ছবিঃ সংগৃহীত

শিরোপা নিশ্চিত হওয়ার পর লিভারপুলের কোচ জার্গেন ক্লপ স্কাই স্পোর্টসকে জানান-‘সত্যিই এটা অবিশ্বাস্য! যা সম্ভব হবে বলে আমি ভেবেছিলাম, এটা যে তার চেয়েও বেশি কিছু! এই অর্জনের তুলনা নেই। আমার এবং আমার পুরো দলের খেলোয়াড়দের জন্য এটি একটি গর্বের সময়। এই দলের কোচ হয়ে আমি গর্বিত।’

লিভারপুলের কোচের দায়িত্ব নেয়ার পর মাত্র সাড়ে চার বছরের মধ্যেই জার্মানির এই কোচ ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি জয়ের কৃতিত্ব দেখালেন। সেই প্রসঙ্গে ক্লপ বলছিলেন-‘আমাকে ৩০ বছর পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়নি। মাত্র সাড়ে চার বছরের মধ্যেই আমি অবিশ্বাস্য এই অর্জন করতে সমর্থ হয়েছি। তিন মাস বিরতির সময় আমরা সবাই অনিশ্চয়তার মধ্যে ছিলাম। লিগ হবে কিনা, বা শেষ পর্যন্ত কী হবে তা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলাম। জানি এখন সময়টা কঠিন। তারপরও আমরা যতদুর পারি আমাদের সমর্থকদের নিয়ে আনন্দ করবো।’
ছবিঃ সংগৃহীত

প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট এখন ৮৬। সমান সংখ্যাক ম্যাচ খেলে দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৩। পয়েন্টের ব্যবধান ২৩। লিগের বাকি ৭ ম্যাচে লিভারপুল না জিতলেও বাকি কোন দল তাদের পয়েন্টে পেছনে ফেলতে পারবে না। এমনই অসম্ভব উচ্চতায় নিজেদের পৌছে দিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল।
দুর্দান্ত পারফরমেন্স!
লিভারপুল প্রিমিয়ার লিগ
আপনার মতামত লিখুন :

Share This Post

আরও পড়ুন