শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:১৪ অপরাহ্ন

সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আ’লীগের মনোনয়ন চান শফিকুল ইসলাম

শহীদুল ইসলাম বাবর
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১২৮৮

ঘনিয়ে আসছে পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার দিনক্ষন । এরিমধ্যে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদের সম্ভাব্য
প্রার্থীরা নিজেদের প্রার্থী হওয়ার বিষয়টি জনসাধারণকে জানান দিচ্ছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, সামাজিক সংগঠনের বিভিন্ন কর্মসূচি ও দলীয় কর্মসূচিতে সম্ভাব্য মেয়র কাউন্সিলর প্রার্থীদের উপস্থিতি চোখে পড়ার মতো।এরইমধ্যে সাতকানিয়া পৌরসভার মেয়র হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে প্রার্থী হওয়ার বিষয়টি সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ সাতকানিয়া উপজেলা শাখার সভাপতি সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম ।

তিনি বৃহস্পতিবার বিকেলে সাতকানিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সবাই দলীয় মনোনয়ন প্রত্যাশা ও প্রার্থী হওয়ার বিষয়টি জানান । তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে অদ্যাবধি বঙ্গবন্ধুর গড়া দল আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। এই দীর্ঘ সময় আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকেও কোনদিন দলের কাছ থেকে নিজের জন্য কিছু আশা করিনি ।মানুষ রাজনীতি করে মানুষের সেবা করার জন্য । তাই মানুষের সেবার পরিধি বাড়ানোর লক্ষ্যেই আমি এবারের সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই । এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাতকানিয়া পৌরসদরে আমার বাড়ি । এবং রাজনীতির সাথে ছোট বেলা থেকে সম্পৃক্ত হওয়ার কারণে সাতকানিয়া পৌর এলাকার মানুষজন আমার অত্যান্ত পরিচিত।
সাতকানিয়া পৌরসভায় নাগরিক সুযোগ-সুবিধা পরিপূর্ণ ভাবে গড়ে না উঠলেও নাগরিকদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স এবং যানবাহন থেকে ট্যাক্সের নামে লক্ষ টাকা আদায় করা হচ্ছে । আমরা যানবাহন থেকে টাকা আদায় বন্ধ করার জন্য উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেছিলাম। চেষ্টা করেছি যানবাহন সংশ্লিষ্টদের যেন ট্যাক্স এর নামে হয়রানি থেকে বাঁচাতে পারি । সেজন্য নানাভাবে কাজ করেছি । এরই অংশ হিসেবে পৌরবাসীকে জুলুম নয় প্রকৃত অর্থে জননেত্রী শেখ হাসিনার সুশাসন-উন্নয়ন পৌঁছে দেওয়ার লক্ষ্যে আমার প্রার্থী হওয়ার চিন্তা মাথায় এসেছে।
আপনি দলীয় মনোনয়নের ক্ষেত্রে কতটুকু আশাবাদী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাতকানিয়ার কৃতিসন্তান ডাক্তার আ ম ম মিনহাজুর রহমানসহ আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছি। যেহেতু অতিতে আমি দলের কাছে আমার নিজের জন্য কোন দাবীদাওয়া পেশ করিনি সংগত কারণেই আমি দলীয় মনোনয়ন পাব বল আমার বিশ্বাস।
এক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি

Share This Post

আরও পড়ুন