শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২৬ অপরাহ্ন

সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবলীগ কর্মীর মামলা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ৪২০

দৈনিক পূর্বদেশের সিনিয়র স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন মোরশেদুল আলম নাদিম নামে বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর এক অনুসারী।

রোববার (২ আগস্ট) রাতে যুবলীগ কর্মী পরিচয় দেওয়া মোরশেদুল আলম নাদিম বাঁশখালী থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে মোরশেদুল আলম নাদিম অভিযোগ করেছেন, সাংবাদিক ফারুক আব্দুল্লাহ ফেসবুকে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে জনমত গড়ে তুলছেন।

২৬ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাঁশখালীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফ।

২৭ জুলাই বাঁশখালীর শেখেরখীল এলাকায় জানাজার নামাজ শেষে গার্ড অব অনার ছাড়াই দাফন করা হয় মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফকে। এ ঘটনায় স্থানীয়রা বিক্ষোভ করে।

ডা. আলী আশরাফ শেখেরখীল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক। ডা. আলী আশরাফ বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী শহীদ মৌলভী সৈয়দের বড় ভাই।

২৭ জুলাই বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বক্তব্যের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন করা হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী দাবি করেছেন, ‘বাঁশখালীতে কোন মুক্তিযুদ্ধ হয়নি। সেখানে কোন মুক্তিযোদ্ধাও নেই। ’

এ ঘটনাকে কেন্দ্র করে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমন বক্তব্যে মুক্তিযোদ্ধাদের সম্মানহানি হয়েছে দাবি করে ২৯ জুলাই চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে করে এমপিকে অবাঞ্চিত ঘোষণা করেন চট্টগ্রামের মুক্তিযোদ্ধারা। সেইসঙ্গে তার অপসারণ ও শাস্তির দাবিও জানান তারা। একইসঙ্গে বিষয়টিতে মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর দৃষ্টিও আকর্ষণ করা হয়।

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর বক্তব্যের বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের আত্মীয় সাংবাদিক ফারুক আব্দুল্লাহ। এদিকে সাংবাদিক ফারুক আব্দুল্লাহর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ ও অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন বাংলাদেশ রিপোর্টাস এসোসিয়েশন এর চট্টগ্রাম সভাপতি সাংবাদিক শহীদুল ইসলাম বাবর।

Share This Post

আরও পড়ুন