শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২১ অপরাহ্ন

রক্তদান করে মানবতার সেবা করে যাচ্ছে তরুন রক্তযোদ্ধারা

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশ : রবিবার, ৬ জুন, ২০২১
  • ২২৫

মুমুর্ষ রোগীদের বিনা মূল্যে রক্তদান করে মানবতার সেবা করে যাচ্ছে তরুন রক্তযোদ্ধারা। তাই এই রক্তযোদ্ধাদের ঐক্যবদ্ধ রাখতে তাদের পৃষ্ঠপোষকতা করা দরকার। যেন নিরবিচ্ছন্নভাবে তারা রক্ত দেওয়ার মত মহত কাজটি চালিয়ে নিতে পারে

৫ জুন স্বেচ্ছাসেবী সংগঠন সাতকানিয়া ব্লাড ব্যাংকের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে গত শনিবার বিকালে সাতকানিয়ার কেরানীহাটের একটি অভিজাত রেষ্টোরেন্টে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের উপদেষ্টা সাংবাদিক শহীদুল ইসলাম বাবর। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক সালাহ উদ্দিন, ডাক্তার মোহাম্মদ রায়হান সিদ্দিকী, ডাক্তার রাকিব উদ্দিন, ডাক্তার জাহেদ হোসেন, ডাক্তার ইফতেখার চৌধুরী রিয়াজ ও ডাক্তার ফরহাদ কবির।

অনুষ্ঠানে সাতকানিয়া ব্লাড ব্যাংকের প্রতিনিধি এম এইচ ইমরান, খোরশেদ আলী, মোঃ শিপু, মোঃ ইকবাল খাঁন, মোঃ রহিম, মোঃ হানিফ সুজন, মোঃ মিজানুর রহমান, মোজাম্মেল হক ও মোঃ জয়নাল আবেদিন টিপুসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা আরো বলেন, এক সময় সাতকানিয়ায় কোন মুমুর্ষ রোগীর জন্য ব্লাড দরকার হলে পাওয়া যেত না। সেচ্ছাসেবী দুরে থাক নিজের নিকটাত্মীয়রা পর্যন্ত ব্লাড দিতে ভয় পেত। কিন্তু আজ অবস্থার পরিবর্তণ হয়েছে। এখন সাতকানিয়া ব্লাড ব্যাংকের রক্তযোদ্ধারা যে কোন মুমুর্ষ রোগীদের প্রয়োজনে মানবতার ডাকে সাড়া দিয়ে রাত-দিনের ব্যবধান উপেক্ষা করে মুমুর্ষ রোগীদের জীবন বাচাঁতে রক্ত দান করে যাচ্ছে। তাদের এই ত্যাগ ভূলবার নয়। তাদের ঋন শোধ করা যাবেনা।

আমরা যদি তাদের সার্বিক সহযোগিতা দিয়ে উৎসাহিত করি তাহলে ঘরে ঘরে রক্তদাতা তৈরী হবে। রক্তের অভাবে কোন মুমুর্ষ রোগী আর মারা যাবেনা। তাই সাতকানিয়া ব্লাড ব্যাংক সদস্যদের কল্যানে সকলের এগিয়ে আসা দরকার

Share This Post

আরও পড়ুন