মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩১ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডেকেট সভায় ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন

আবিদুল ইসলামঃ
  • প্রকাশ : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১৩৪

চট্টগ্রাম বিশ্বদ্যালয়ে ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। এ বাজেট সিনেট সভায় পেশ করা হবে।

শনিবার (২৭ জুন) সকালে চবি চারুকলা ইনস্টিটিউটের কনফারেন্স রুমে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৬তম যৌথ সভায় এই বাজেট অনুমোদন দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় ২০১৯-২০২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ৩৪১ কোটি ১৫ লাখ টাকা এবং ২০২০-২০২১ অর্থ বছরের প্রাক্কলিত বাজেট ৩৫১ কোটি ৮৫ লাখ টাকা অনুমোদন করা হয়।

সভায় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন- এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। সরকারের গৃহীত কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে চবি প্রশাসন কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে।’

সভায় রাষ্ট্রপতি কর্তৃক মনোনয়ন পাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তিনজন সিন্ডিকেট সদস্যসহ উপস্থিত এফসি ও
সিন্ডিকেটের সদস্যবৃন্দকে মাননীয় উপাচার্য আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ
জানান।

উপাচার্য তাঁর ভাষণের শুরুতে সাম্প্রতিককালে করোনাভাইরাসের মহামারী ও অসুস্থতার কারণে চবি পরিবারের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয় পরিবারের অসুস্থ সদস্যদের আশু রোগ মুক্তি কামনা করেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয় পরিবারের সদ্য প্রয়াত ব্যক্তিবর্গের সম্মানে উপস্থিত সকলে দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন করেন।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন- সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান।

এছাড়া সভায় অনলাইনে অংশগ্রহণ করেন- প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং এফসি সদস্য প্রফেসর ড. ইমরান হোসেন, প্রফেসর ড. সুলতান আহমেদ, এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া।

সভায় সিন্ডিকেট ও এফসি সদস্যবৃন্দ মাননীয় উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান। সদস্যবৃন্দ বাজেটের বিভিন্ন দিক সম্পর্কে স্বতঃস্ফূর্ত আলোচনায় অংশগ্রহণ করেন এবং তাঁদের বিজ্ঞ ও সুচিন্তিত মতামত তুলে
ধরেন।

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন। এই বাজেট আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

Share This Post

আরও পড়ুন