মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:২৫ অপরাহ্ন

আটকে পড়া রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সদয় হোন: শাহজাহান চৌধুরী

নিজস্ব সংবাদদাতা
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৯১৩

চলমান মহামারী করোনাভাইরাসের কারণে আটকে পড়া বিদেশগামী রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সদয় আচরণের আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়েত ইসলামীর কেন্দ্রীয় মজলিশের শুরা সদস্য ও সাবেক সংসদ সদস্য জননেতা জনাব শাহজাহান চৌধুরী- তিনি বলেছেন, ছুটি কিংবা বিভিন্ন কারণে দেশে এসে চার মাসেরও বেশি সময় ধরে আটকে আছেন রেমিট্যান্স যোদ্ধারা। দেশের মাটিতে একপ্রকার কর্মহীন বেকার জীবন পার করেছেন তারা। ফলে স্বভাবতই তাদের অধিকাংশের আর্থিক অবস্থা বর্তমানে ভাল থাকার কথা নয়। সম্প্রতি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বহির্গমণের অনুমতি দেয়া হলে কর্মস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।

জাতীয় সংসদের সাবেক এই প্যানেল স্পীকার বলেন, সাধারণ জনগণের জন্য করোনা’র নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা ফি ধার্য্য করা হলেও বিদেশ গমনেচ্ছুক প্রবাসীদের বেলায় ৩৫০০ টাকা নির্ধারণ করা অযৌক্তিক। বিমান ভাড়াও যেখানে দুই তিন গুণ বৃদ্ধি করা হয়েছে সেখানে এটাও রেমিট্যান্স যোদ্ধা বিশেষ করে নিম্নআয়ের প্রবাসী শ্রমিকদের নিকট বোঝা হয়ে দাঁড়াবে।

সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে পর পর দুইবারের নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব শাহজাহান চৌধুরী রেমিট্যান্স যোদ্ধাদের কর্মস্থলে ফিরিয়ে নিতে প্রয়োজনীয় প্রণোদনা নিয়ে তাদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে তাদেরকে কোনভাবেই হয়রানির শিকার না করতে সরকারের প্রতি বিণীত অনুরোধ জানিয়েছেন তিনি।

Share This Post

আরও পড়ুন